সোনারগাঁয়ে হোম কোয়ারেন্টাইন না মানায় ৩ প্রবাসীকে ৭০ হাজার টাকা জরিমানা

সোনারগাঁয়ে হোম কোয়ারেন্টাইন না মানায় ৩ প্রবাসীকে ৭০ হাজার টাকা জরিমানা


নিউজ ডেস্ক : সোনারগাঁয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ৩ প্রবাসীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।বিশ্বের বিভিন্ন দেশে যখন করোনা আতঙ্ক চলছে ঠিক সে মুহুর্তে হোম কোয়ারেন্টাইন না মানায় শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সদ্য ইতালী থেকে দেশে আসা ২ জন ও মালয়শিয়া থেকে দেশে আসা ১ জনকে ৭০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের করে কারাদন্ড প্রদান করেছে।
এছাড়াও ইতালী প্রবাসী একই পরিবারের ৩ জনসহ মোট ৬ জনকে কমপক্ষে ১৫ দিন বাড়ির ভেতরে আলাদাভাবে পৃথক পৃথক রুমে বসবাস করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।২০ মার্চ শুক্রবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাইদুল ইসলাম।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, করোনা ভাইরাস রোধে সরকার বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন। যারা এ আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে জরিমানা বা আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষনা দিয়েছেন।সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত শুক্রবার বিকেলে প্রথমে সদ্য ইতালী ফেরত বৈদ্যেরবাজার ইউনিয়নের হারিয়া এলাকার আতিকুর রহমানের বাড়িতে অভিযান চালায়। এসময় আদালত হোম কোয়ারেন্টাইন না মানায় আতিকুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের কারাদন্ড প্রদান করে। এসময় তিনি আদালতকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন ও ইতালী ফেরত পরিবারের আরও দুইজনকে নিয়ে আলাদা আলাদা রুমে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
আদালত উপজেলার সনমান্দী ইউনিয়নের বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকার সদ্য ইতালী ফেরত আব্দুল কাদিরকে হোম কোয়ারেন্টাইন না মেনে নিজের মেয়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন ও বিয়েতে অংশগ্রহণ করায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে। পরে আদালত একই ইউনিয়নের ভাটিরচর গ্রামে অভিযান চালিয়ে হোম কোয়ারেন্টাইন না মেনে অবাধে চলাফেরা করায় সদ্য মালয়শিয়া থেকে দেশে আসা প্রবাসী মনির হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করে।এছাড়াও উপজেলার পিরোজপুর ইউনিয়নের প্রতাপেরচর গ্রামে সদ্য ইতালী থেকে দেশে আসা প্রবাসী নুর আলমের বাড়িতে অভিযান চালিয়ে তাকে পুরোপুরি হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম বলেন, হোম কোয়ারেন্টাইন না মানায় শুক্রবার বিকেলে ৩ জন প্রবাসীকে ৭০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এসময় তারা আদালতকে জরিমানা প্রদান করে আগামী ১৫ দিন পুরোপুরি হোম কোয়ারেন্টাইনে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।
ইটালী ফেরত একই পরিবারের ৩ জনসহ মোট ৬ জনকে কমপক্ষে ১৫ দিন বাড়ির ভেতরে আলাদাভাবে পৃথক পৃথক রুমে বসবাস করার জন্য নির্দেশ দেওয়া হয়। কারো মধ্যে জ্বর, ঠান্ডা, গলাব্যথা ও পাতলা পায়খানা দেখা দিলে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত যোগাযোগ করার নির্দেশও দেওয়া হয়েছে। তিনি আরও জানান, করোনা ভাইরাসের ঝুঁকি থেকে দেশবাসীকে রক্ষা করতে বিদেশ ফেরত সকলকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রতিদিন অভিযান অব্যাহত থাকবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ সুরাইয়া বেগম, স্বাস্থ্য সহকারী মহিউদ্দিন, মনির হোসেনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget