করোনায়: সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

করোনায়: সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের টিপরদী এলাকায় ইউসান নিট কম্পোজিট লিমিটেডের শ্রমিকরা। সাত মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন।
বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১০ পযর্ন্ত কারখানার প্রধান ফটকের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন তারা। দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়।
বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছে কারখানার শ্রমিকরা। করোনায় লকডাউনের কারণে কারখানা বন্ধ থাকায় বর্তমানে চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছেন তারা।
শ্রমিকরা জানান, গত কোরবানীর ঈদের পর থেকে কোনো বেতন ভাতা পাননি। কারখানা কর্তৃপক্ষ বেতন দেই দিচ্ছি করে তাদের সাত মাসের বকেয়া পড়ে আছে। বর্তমান পরিস্থিতিতে দোকানদাররা তাদের বাকিতে খাদ্যদ্রব্য দিচ্ছে না। বাড়িওয়ালাও তাদের বাড়ি ভাড়া দেয়ার জন্য চাপ দিচ্ছেন।
এ ব্যাপারে ইউসান নিট কম্পোজিট লিমিটেডের ম্যানেজার মো: আকতার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
কাঁচপুর শিল্প পুলিশের ওসি মনির হোসেন বলেন, শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের আশ্বাসে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। মালিকপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget