সোনারগাঁওয়ে কবর দেওয়া হলো খুনি মাজেদের লাশ, প্রতিবাদের ঝড়ঃ লাশ সরিয়ে নিতে যুবলীগ নেতা আলী হায়দারের দাবী

সোনারগাঁওয়ে কবর দেওয়া হলো খুনি মাজেদের লাশ, প্রতিবাদের ঝড়ঃ লাশ সরিয়ে নিতে যুবলীগ নেতা আলী হায়দারের দাবী

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব ও শিশু শেখ রাসেলের আত্মস্বীকৃতি খুনি ক্যাপ্টেন মাজেদ চৌধুরীর লাশ সোনারগাঁও এর শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুরে রাতের আধারে তড়িঘড়ি করে কবর দেওয়া হয়। সকালে এ খবর জানাজানি হলে সোনারগাঁও এলাকা জুড়ে প্রতিবাদের ঝড় উঠে। সোনারগাঁওবাসী দাবী তোলেন কুলাঙ্গার খুনির লাশ সোনারগাঁওয়ে থাকতে পারেনা।

 সোনারগাঁও ইতিহাসের ঐতিহ্যপূর্ণ এলাকা। মোঘল আমলের বাংলার রাজধানী অত্যন্ত পবিত্র ভূমি। এখানে বাংলার কুলাঙ্গারের লাশ থাকতে পারবেনা। সোনারগাঁও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার প্রতিবাদী জনতার পক্ষ থেকে অতী দ্রুত মাজেদের কবর সোনারগাঁও থেকে স্থানান্তরের জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে দেখা করে জোড়ালো ভাবে উপস্থাপন করে। এসময়ে তার সাথে যুবলীগের অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত-শনিবার দিনগত রাত ১২টা ১ মিনিটে আবদুল মাজেদের মৃত্যুদণ্ড কার্যকর হয়। পরে তার লাশ দাফন নিয়ে জটিলতা সৃষ্টি হয়। তার গ্রামের বাড়ি ভোলায় দাফনের কথা থাকলেও সেখানকার আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয়দের প্রবল আপত্তির মুখে ঝুঁকি নিতে রাজি হয়নি ভোলার প্রশাসন।

শেষ পর্যন্ত শ্বশুরবাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দাফনের সিদ্ধান্ত হয়।

এর আগে বিকালে লালমোহন উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমপি শাওন বলেন, খুনি মাজেদের লাশ ভোলাবাসী গ্রহণ করবে না।

মাজেদের লাশ প্রয়োজনে বঙ্গোপসাগরে ভাসিয়ে দিতে বলেন এমপি শাওন।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, খুনি মাজেদের জন্মস্থান বরিশালে তাকে সোনারগাঁয়ে কেনো দাফন করা হলো? তার মতো খুনির কবর সোনারগাঁয়ের মতো পবিত্র মাটিকে অপবিত্র করেছে। অনতিবিলম্বে এই খুনি মাজেদের কবর সোনারগাঁও থেকে অপসারণ করতে হবে। তা নাহলে সোনারগাঁওয়ের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এবং সচেতন মহল আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।

এ বিষয়ে সোনারগাঁওয়ের বীর মুক্তিযোদ্ধা জামাল মিয়া বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে এই মাজেদ। তার কবর এই সোনারগাঁওয়ের মাটিতে তথা বাংলার মাটিতে রাখতে দেয়া হবে না।   তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অনতিবিলম্বে এই লাশ অপসারনের ব্যবস্থা করে সোনারগাঁবাসীকে কলঙ্কমুক্ত করতে হবে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget