বন্দরে টিম মাসুম চেয়ারম্যান Covid-19 দাফন কমিটি গঠন

বন্দরে টিম মাসুম চেয়ারম্যান Covid-19 দাফন কমিটি গঠন

নিউজ ডেস্ক :  নারায়ণগঞ্জ বন্দর উপজেলা ধামগড় ইউনিয়ন এর সফল চেয়ারম্যান আলহাজ্ব মাসুম আহম্মেদ মাসুম এর নেতৃত্বে টিম মাসুম চেয়ারম্যান Covit-19 দাফন কমিটি গঠন সম্পন্ন হয়েছে।
২৮ শে মে বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় চেয়ারম্যান মাসুম আহম্মেদ এর ব্যক্তিগত কার্যালয়ে এই কমিটি গঠন সভা অনুষ্ঠিত হয়।
করোনা ভাইরাস (Covit-19) এখন সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। এই করোনাভাইরাসের এখন পর্যন্ত কোনো প্রতিষেধক আবিষ্কার করা সম্ভব হয়নি। তাই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও গবেষকদের পরামর্শ মতে সামাজিক দূরত্ব বজায় রাখে নিয়মিত হাত ধুয়ে এই ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য প্রচেষ্টা বিদ্যমান।
এদিকে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে কোন মানুষ মৃত্যুবরণ করলে তার দাফন-কাফনে এগিয়ে আসে না পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজন। তাই এই মহামারীতে আক্রান্ত মৃত ব্যক্তির সৎকার করে থাকেন সমাজের কিছু স্বেচ্ছাসেবী সংগঠন।
তারই ধারাবাহিকতায় বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাসুম আহমেদ মাসুম এর নেতৃত্বে ২১ সদস্য বিশিষ্ট টিম মাসুম চেয়ারম্যান #Covit-19 দাফন কমিটি গঠন করা হয়েছে।
এসময়  চেয়ারম্যান মাসুম আহম্মেদ বলেন. পবিত্র কুরআনে আছে,  সকল প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। জন্মিলে মরিতে হবে এটাই সত্য এবং স্বাভাবিক । তবে দুঃখজনক বিষয় এই ভাইরাসের কারণে আপন জনের মৃত্যু তোও কেউ কাছে আসছে না ।
এমনই এক ঘটনা আমাকে ভাবিয়ে তুলেছে , আমার ইউনিয়নে গত ২৫ মে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। কিন্তু তার লাশটি অ্যাম্বুলেন্স থেকে নামানোর জন্য লোক পাওয়া যাচ্ছিল না। পরবর্তীতে কাউন্সিলর খোরশেদ আলমের নেতৃত্বে একটি স্বেচ্ছাসেবী  টিম এসে লাশটি দাফন কাপন সম্পন্ন করেন।
এসময় তিনি আরও বলেন , আমি যদি আজ করোনা উপসর্গ নিয়ে মারা যাই  তাহলে আমাকে ও কেউ ধরবে না - এটাই বাস্তব।
তাই আজ আমি এই কমিটি গঠনের উদ্যোগ নিয়েছি যাতে করে আমার ইউনিয়ন তথা বন্দর উপজেলায় যদি কেহ করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন এবং তার লাশ দাফনে তার আত্মীয়-স্বজন এগিয়ে নাও আসে আমরা ধর্মীয় রীতিনীতি অনুযায়ী তার লাশ দাফন করব। আমি দোয়া করি সবাইকে আল্লাহ পাক  সুস্থ রাখুক। আল্লাহ এই মহামারী উঠিয়ে নেও। আর যেনো কারো করোনা  উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করতে না হয় । আমিন
উল্লেখ্য যে গত ২৫ শে মে চেয়ারম্যান মাসুম আহম্মেদ তার ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির লাশ দাফন করার জন্য কমিটি গঠন করা হবে। তার ডাকে সাড়া দিয়ে  শত শত মানুষ স্বেচ্ছায় এই কমিটিতে কাজ করার মত প্রকাশ করেন। তাদের মধ্যে বাছাই করে আজ সকাল ১০ ঘটিকায় কমিটি গঠন সম্পন্ন করা হয়।
টিম মাসুম চেয়ারম্যান Covit-19 দাফন কমিটির অন্য সদস্যরা হলেন-মোঃ শাহ আলম মুন্সী পিতাঃ মোতালেব ।  মাওলানা মোঃ মাহবুব পিতা আবুল কাশেম, মোঃ মামুন পিতা মোঃ আলী আকবর, মঞ্জুরুল হাসান পিতা হাজী হাবিবুল্লাহ ব্যাপারী,  মনির হোসেন  পিতা আলা উদ্দিন সিকদার, মোঃ মারুফ   পিতা হাজী বেলায়েত হোসেন, মোঃ নাদিম পিতা নুরুল হক মেম্বার, মোঃ মঈন আহম্মেদ পিতা আঃ সোবাহান, মোঃ সাকিল পিতা আবু হানিফ,  আঃ রহমান পিতা কাসেম, মোঃ হামিদুল্লাহ দিলু  পিতা মোঃ আলীনূর , মোঃ আল আমিন পিতা বিল্লাল হোসেন, মোঃ হুমায়ন পিতা আফতাব উদ্দিন,  হাজ্বী মোঃ ছানাউল্লাহ মুন্সী পিতা আলা উদ্দিন,মোঃ ইয়াছিন পিতা মোঃ জাহাঙ্গীর, মোঃ সোহাগ মিয়া  পিতা মৃত মনির হোসেন , নূর মোহাম্মদ সুজন পিতা মৃত মনির হোসেন,  মোঃ মনির হোসেন পিতা ইয়াকুব আলী মোঃ ইয়াসিন  পিতা অলি উল্লাহ মুন্সী, মোঃ জাঙ্গীর আলম  পিতা হাবীবুল্লাহ।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget