সোনারগাঁও ফেক আইডি দিয়ে মানহানিকর পোষ্ট করায় থানায় জিডি

সোনারগাঁও ফেক আইডি দিয়ে মানহানিকর পোষ্ট করায় থানায় জিডি

নিউজ ডেস্ক ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় নাম পরিচয় গোপন করে ভুয়া নাম ব্যবহার করে ফেসবুক আইডি ব্যবহার করছে কতিপয় অসাধু ব্যক্তি ও গোষ্টি । প্রতিষ্ঠিত ব্যবসায়ী থেকে শুরু করে রাজনৈতিক নেতা কিংবা সামাজিক মর্যাদা সম্পূর্ণ ব্যক্তিদের সামাজিক ভাবে হেয় করার লক্ষে নানারকম কুৎসা রটিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে।
বৃহস্পতিবার (১৮ জুন) এমনই ফেক আইডি ব্যবহারকারী “Sumaiya Islam” নামে ফেসবুক আইডিতে স্বনামধন্য সাংবাদিক সংগঠন সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক. যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে অশ্লীল, কুরুচি ও মানহানিকর মন্তব্য পোষ্ট করে সংগঠনের সাংগঠনিক ভাবমুর্তি নষ্ট করার অপপ্রয়াশের অংশ।
বিষয়টি সাংগঠনিক নেতৃবন্দির দৃষ্ঠি গোচর হলে সাংগঠনিক সম্পাদক নূর নবী জনি বাদী হয়ে “Sumaiya Islam” নামের ফেক আইডির বিরুদ্ধে সোনারগাঁও থানায় সাধারণ ডায়রী করেন। যার ডায়েরী নং ৬০৭, তারিখ ১৮-০৬-২০২০ইং। এ ব্যাপারে স্বরাস্ট্র মন্ত্রীর, পুলিশ মহা-পরিদর্শক, র‌্যাব হেডকোয়াটার্স ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের বরাবরে লিখিত অভিযোগ করে ঐ আইডি ব্যবহারকারীকে খুঁজে বের দরখাস্ত করার প্রস্ততি চলছে। পরে ঝঁসধরুধ ওংষধস ফেক এই ফেসবুক আইডির বিরুদ্ধে ডিজিটাল আইনে ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নিয়েছে সংগঠনটি।
এ ব্যাপারে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম অনিক জানান, একটি দুষ্টচক্র ঝঁসধরুধ ওংষধস নামের ফেক ফেসবুক আইপি যাহারা ব্যবহার করছে। হয়তো ই-মেইল আইটি বা মোবাইল নাম্বার ব্যবহার করছে। সাইবার ক্রামের মাধ্যমে তা বেড় করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে এই দুষ্টচক্রটিকে জেল হাজতে পাঠানো হবে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget