সোনারগাঁয়ে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা দিতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প


সোনারগাঁয়ে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা দিতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প

নিউজ ডেস্ক ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তরের ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে স্থানীয় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা দিতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প পরিচালনা করে।
বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল ১১ ঘটিকায় সোনারগাঁ পৌরসভার সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজে মাঠে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তরের ৯ পদাতিক ডিভিশনের একটি ইউনিট লিডার ও ১১ ফিল্ড এম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল মো. ফখরুল আলম বিএসপি, এমপিএইচ।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন ও সাভার এরিয়ার ব্যবস্থাপনায় সামাজিক দুরত্ব বজায় রেখে স্থানীয় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরীক্ষার মধ্যে নাড়ীর গতি, রক্তচাপ, রক্ত শূন্যতা, ওজন, ফিটাল মুভমেন্ট, অক্সিজেন সম্পৃক্ততা এবং ল্যাব পরীক্ষার মধ্যে রক্তের গ্রুপ, কমপ্লিট বাল্ড কাউন্ট, কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষা, সুগার পরীক্ষা, এবং ইউরিন পরীক্ষা করার পাশাপাশি তাদেরকে সম্পূর্ণ বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ ও হরলিক্স, স্যানিটারি প্যাডসহ উপহার সামগ্রী বিতরণ করছি।

এসময় উপস্থিত ছিলেন, মেজর ডা. রাজিয়া সুলতানা গাইনোলজিষ্ট, ক্যাপ্টেন ডাঃ আমেনা আক্তার, মেডিক্যাল  অফিসার, লেঃ মোঃ আনোয়ার হোসেন, লেঃ কর্ণেল মো আবুল মুত্তাকিম,  এসপিপি, পিএসজিজি, মেজর আব্দুল্লাহ আল ফরহাদ, লে. রিজভীউল হক রিয়াদ, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, ইউএনও মোঃ সাইদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা প্রমুখ। 

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget