শীতের ভোরে পরিচ্ছন্নতার বার্তা পৌঁছে দিতে কাজ করছে একদল বিডি ক্লিন তারুণ্য

 




শীতের ভোরে পরিচ্ছন্নতার বার্তা পৌঁছে দিতে কাজ করছে একদল বিডি ক্লিন তারুণ্য

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্র‍তিনিধিঃ

সারাদেশের ন্যায় দিনদিন নারায়ণগঞ্জে শীতের প্রকোপ বাড়ছে। কুয়াশা ডাকা ভোরে পরিচ্ছন্নতার বার্তা পৌঁছে দিতে সোনারগাঁওয়ে কাজ করছে বিডি ক্লিনের একঝাঁক তারুণ্য। 


সাপ্তাহিক কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টায় উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর ডিগ্রি কলেজ মাঠে কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফের তত্ত্বাবধানে জমায়েত হতে থাকে বিডি ক্লিনের সোনারগাঁও উপজেলা শাখার স্বেচ্ছাসেবীরা। স্কুল, কলেজ ও ইউনিভার্সিটি পড়ুয়া তরুণ স্বেচ্ছাসেবীরা শীতের প্রকোপ কাটিয়ে মাস্ক গ্লাবস ও হ্যাডক্যাপ পরে হোসেনপুর উচ্চ বিদ্যালয়, ডিগ্রি কলেজ ও সাত গ্রামের স্থানীয় বাজারে পরিচ্ছন্ন করে সেখানে উপস্থিত দোকানী ও জনসাধারণের মাঝে পরিচ্ছন্ন থাকার গুরুত্ব ও করোনা ভাইরাস থেকে বাঁচতে করণীয় সম্পর্কে অবহিত করেন। 


২০১৯-২০ শিক্ষাবর্ষে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে সরকারি পুরস্কার প্রাপ্ত আব্দুল লতিফ জানান, হোসেনপুর ও আশেপাশের এলাকার মানুষের মধ্যে পরিচ্ছন্নতার সচেতনতার অভাব আছে। বিডি ক্লিনের কার্যক্রমের মাধ্যমে আশা করি এই এলাকার মানুষের মধ্যে পরিচ্ছন্নতা গুরুত্ব ছড়িয়ে পরবে এবং চারপাশ পরিচ্ছন্ন থাকবে। এমন উদ্যোগ নেয়ায় বিডি ক্লিন সোনারগাঁও পরিবারকে ধন্যবাদ ও আমার কলেজের পক্ষ থেকে কৃতজ্ঞতা। 


বিডি ক্লিন সোনারগাঁও উপজেলার শাখা গত বছরের ৩রা সেপ্টেম্বর ২০১৯ সাল থেকে গণমাধ্যমকর্মী কামরুজ্জামান রানার নেতৃত্বে উপজেলায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে আসছে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget