বন্দরে ৩৫ টি পরিবারের গৃহ নির্মাণ উদ্বোধন করলেন এমপি সেলিম ওসমান

 




বন্দরে ৩৫ টি পরিবারের গৃহ নির্মাণ উদ্বোধন করলেন এমপি সেলিম ওসমান


নিউজ ডেস্ক ঃ নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ভূমি ও গৃহহীন ৩৫ টি পরিবারের জন্য বাসগৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে ।

২৪ ডিসেম্বর উপজেলার লক্ষ্মণখােলা ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকায় এই কাজের উদ্বোধন করা হয়।

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় ঘর স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার । সেই মােতাবেক বন্দর উপজেলা প্রশাসনের আয়ােজনে ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘ আশ্রয়ন -২ প্রকল্পের আওতায় । লক্ষ্মণখােলায় এই ঘরগুলাে নির্মিত হচ্ছে । প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান বলেন , ‘ আজকে যাদের ঘর দিলেন প্রধানমন্ত্রী , তারা যেন ঘর ভাড়া না দেয় । তারা যাতে এঘরে যাতে থাকে এবং তাদের কর্মসংস্থান এর জন্যও ব্যবস্থা করতে হবে । সত্যিকারের গরীবদের জন্য ঘর গুলাে নির্মিত করা হচ্ছে । এই ঘরগুলাে যাতে বস্তি না বানানাে হয় । তাদের কর্মসংস্থান এর ব্যবস্থা না হলে , তারা কারাে কাছে দিয়ে দিবে জায়গা । পরে এখানে অরাজকতা সৃষ্টি হবে , এগুলাে যাতে না হয় । ঘরগুলাে যাতে অসহায় মানুষগুলাে পায় এবং তাদের কর্মসংস্থান এর ব্যবস্থা হয় । বাকি যে জায়গা গুলাে রাইফেল ক্লাব এবং সংশ্লিষ্টদের আছে , তারা জায়গা খালি রাখতে পারবে । তাদের জায়গা খালি রাখলে এলাকার উন্নয়ন হবে না , তা এখানকার জনগণ মানবে না ।
সভাপতির বক্তব্যে ইউএনও শুক্লা সরকার বলেন , মাননীয় প্রধানমন্ত্রী গৃহহীন ও ভূমিহীনদের ঘর নির্মাণের জন্য দুটি প্রকল্প হাতে নিয়েছেন । এর মধ্যে একটি ‘ ক ’ শ্রেণি ও অন্যটি ‘ খ ’ শ্রেণি । ‘ ক’শ্রেণি যাদের ঘর ও জমি কিছুই নেই এবং ‘ খ ’ শ্রেণি হলাে যাদের ১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর নাই । ‘ খ ’ শ্রেণিদের জন্য আমরা ইতিমধ্যেই বাসস্থানের ব্যবস্থা করেছি । আজ ‘ ক ’ শ্রেণিদের জন্য বাসস্থানের নির্মাণ কাজ শুরু হচ্ছে।
বন্দর উপজেলার ৩৫ টি ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত ঘরগুলাের জন্য গৃহ বাবদ বরাদ্দ দেয়া হচ্ছে ৫৯ লাখ ৮৫ হাজার টাকা । এছাড়াও ৩৫ টি মালামাল পরিবহন ব্যয় ১ লাখ ৪০ হাজার টাকা । দেয়া হয়েছে । ১৫ জানুয়ারি ২০২১ সালের মধ্যে উক্ত দুর্যোগ সহনীয় ঘরগুলাে নির্মাণ করতে হবে ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ রশিদ , বন্দর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ কে এম মমিনুল হক , বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ , ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদ , মুসাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ হোসেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান , ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হােসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন ।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget