মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকল শহীদদের প্রতি রক্তিম শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম বাদশা

 




মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকল শহীদদের প্রতি রক্তিম শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম বাদশা


নিউজ ডেস্ক ঃ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বন্দর উপজেলা ধামগড়ের সর্বস্তরের সবাই কে আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জ্ঞাপন করেছেন বন্দর উপজেলা ধামগড় ইউনিয়ন যুবলীগের সভাপতি পদপ্রার্থী নজরুল ইসলাম বাদশা। 

বাদশা এ দিবস উপলক্ষ্যে এক বিবৃতিতে তিনি জানান
মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বিকেলে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে) হানাদার পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের।    

২৬শে মার্চ ১৯৭১ সালে বঙ্গবন্ধুর প্রেরণকৃত স্বাধীনতার ঘোষণা আসার পর স্বাধীনতাকামী মুক্তি পাগল বাংলার মানুষ স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। ৩০ লাখ বাঙ্গালীর প্রাণের বিনিময়ে ও তাদের আত্মত্যাগের ফলেই আমাদের বিজয় অর্জন সম্ভব হয়। সেই সব মুক্তিযোদ্ধা ও শহীদদের জানাই স্বশ্রদ্ধ সালাম ও শ্রদ্ধাঞ্জলি। সকল চড়াই উৎড়াই পিছনে ফেলে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে ও দেশের প্রতিটি মানুষ দেশমাতৃকার কল্যাণে কাজ করবে এটাই আমাদের প্রত্যাশা। আসুন আমরা সবাই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাই ও জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি’।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget