সোনারগাঁয়ে করোনা মোকাবেলায় সেনাবাহিনীর টহল



 নিউজ ডেস্ক ঃ সারা দেশের ন্যায় কঠোর লকডাউন বাস্তবায়নে নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে টহল জোরদার করেছে সশস্ত্র বাহিনী।সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম ও সহকারী কমিশনার (ভুমি) মো. মুস্তফা মুন্না’র নেতৃত্বে তাঁরা বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন।এসময় তাঁরা মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার জন্য আহবান জানিয়েছেন।এছাড়া উপজেলার গুরুত্বপুর্ণ স্থানগুলোতে পুলিশী টহল জোড়দার করা হয়েছে।


সরেজমিনে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা,উদ্ধবগঞ্জ,কাচঁপুর,বারদী বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে,সকাল থেকেই মোগরাপাড়া চৌরাস্তার প্রবেশ মুখে পুলিশ পাহারায় রয়েছেন।জরুরী প্রয়োজন ও সরকারী নির্দেশনা মোতাবেক জরুরী সেবা সমুহের গাড়িগুলি প্রবেশ করতে দেয়া হচ্ছে।এছাড়া অন্যান্য ছোট পরিবহনগুলোর ক্ষেত্রেও দেখা গেছে বিধি নিষেধ।একমাত্র রিক্সা ছাড়া কোন অটো প্রবেশ করার সময় আটকে দিচ্ছেন তারা। অপরদিকে,মোগরাপাড়া চৌরাস্তা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা শিল্পনগরী চেক পোস্ট ও কাঁচপুর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দোকানগুলোকেও সরকারী নির্দেশনা মোতাবেক বন্ধ করে দেয়া হয়েছে।এদিকে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মুস্তফা মুন্না’র নেতৃত্বে সশস্ত্রবাহিনী বারদী বাজারসহ আশেপাশের এলাকাগুলোতে লকডাউন বাস্তবায়নের জন্য টহল জোড়দার করা হয়েছে।


উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম জানান,করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে সোনারগাঁ উপজেলা প্রশাসন সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।সে লক্ষ্যে উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টগুলোতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটেরর নেতৃত্বে সশস্ত্র বাহিনীর টহল জোড়দার করা হয়েছে।মানুষ যাতে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয় সেজন্য তাদের আহবান করা হচ্ছে এবং যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন তাদের বাড়িতে চলে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।এছাড়া যারা খুব জরুরী কাজে বাহিরে বের হচ্ছেন তাদের স্বাস্থ্য বিধি মানার পরামর্শ প্রদান করা হয়েছে।নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির ক্ষেত্রে কাঁচাবাজারগুলো সরকারের নির্দেশনা মোতাবেক নিদিষ্ট সময়ের মধ্যে বন্ধ করে দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget