নওগাঁয়ে ২ কিলোমিটার রাস্তায় তালের আঁটি রোপণ করলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি




নিউজ ডেস্ক : নওগাঁ সদর উপজেলার বাঁচারিগ্রাম মরহুম আব্দুল জলিল স্মৃতি সরণে নওগাঁ সদর ৫ মাননীয় সাংসদ সদস্য ব্যারিস্টার নিজামউদ্দিন জলিল জন এর নির্দেশ, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি নওগাঁ জেলা শাখার উদ্যোগে তালের বীজ রোপণ করেছে। 


বুধবার (২২সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার দুই পাশে তালবীজ রোপণের উদ্যোগ নেন এই সংগঠন প্রায় দুই কিলোমিটার রাস্তার দুই পাশে তালবীজ রোপণ করবেন ২ হাজার আজকে ৮০০ তালবীজ রোপণ করেছে যা চলমান থাকবে। 


এসময় উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ জেলা শাখার উপ দপ্তর সম্পাদক আবদুল লতিফ বকুল,স্থানীয় ইউপি সদস্যা ও সুইটি,

সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি নওগাঁ জেলা শাখার আহবায়ক নাহিদুজ্জামান রনি, যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান রুমন, নূর মোহাম্মদ লাল, সদস্য সচিব ওয়াজকুরুন,  সদস্য দেলোয়ার, রিমেল,স্থানীয় কৃষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ । 


এবিষয়ে সংগঠনের আহবায়ক নাহিদুজ্জামান রনি বলেন  বজ্রপাত ও প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পেতে তালবীজ রোপণ কর্মসূচি হাতে নিয়েছে তিনি আরও বলেন আমাদের মতো আপনারও বাড়িতে পড়ে থাকা তালের বীজ বাড়ির আশেপাশে রোপণ করুন। 

নওগাঁ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ এসময় বলেন এমপি এই নতুন রাস্তা নির্মাণ করে দিয়েছেন গ্রামের কৃষকের কথা ভেবে আমাদের গ্রামের ফসলের মাঠ থেকে ঘরবাড়ি অনেক দূরে হওয়ায় কৃষকরা মাঠে কাজ করার সময় বজ্রপাতে অনেকেই মারা যান। 


সেই সঙ্গে প্রতি বছর অনেক গবাদিপশু মারা যায় এ বজ্রপাতে, তাল গাছ এসব দূর্ঘটনা থেকে রক্ষা করতে পাড়ে। তাই এমন উদ্যোগে আমি পাশে থাকতে পেরে অনেক ভালো লাগছে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget